আপনার ওয়েবসাইটটি কেবল অনুসন্ধান ইঞ্জিনের র‌্যাঙ্কিংয়ে উঠবে না তা কি মনে হচ্ছে না? যদি তা হয় তবে অনুসন্ধানের ইঞ্জিনগুলি আপনার র‌্যাঙ্কিং বাড়ানোর জন্য আপনার ওয়েবসাইটটি যথাযথভাবে অনুকূলিত করা যায় না। এমন কিছু খুব গুরুত্বপূর্ণ কারণ রয়েছে যা নির্ধারণ করে যেগুলি ওয়েব সাইটগুলিকে কোথায় স্থান দিয়েছে। এই কারণগুলিকে অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও) কৌশল হিসাবে উল্লেখ করা হয় এবং তারা আপনার সাইটের র‌্যাঙ্কিংয়ে সমস্ত পার্থক্য আনতে পারে। অনুসন্ধানের ইঞ্জিনগুলি আপনার র‌্যাঙ্কিংগুলি নির্ধারণে ব্যবহার করার জন্য এখানে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে:



1. আপনার সাইটে ওয়েব সাইট সামগ্রী সামগ্রী সফল অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ কারণ। আপনার ওয়েবসাইটটি আপনার ওয়েব সাইটের সাথে সম্পর্কিত নির্দিষ্ট বিষয়ে মূল্যবান তথ্য সরবরাহ করা উচিত। তদুপরি, আপনার বিষয়বস্তু নিয়মিত আপডেট করা উচিত। আপনার সাইটে তথ্যে পূর্ণ কয়েকটি সামগ্রীর পৃষ্ঠাগুলি স্থাপন করা এবং তারপরে কখনই এটি যুক্ত করা যথেষ্ট নয়। এটি একটি অবিচ্ছিন্ন প্রক্রিয়া যা সঠিকভাবে করা হলে আপনার অনুসন্ধান ইঞ্জিনের র‌্যাঙ্কিংয়ে সহায়তা করবে। এটি একই গুরুত্বপূর্ণ যে আপনি অনুসন্ধান ইঞ্জিনগুলিকে একই পৃষ্ঠার একাধিক সংস্করণ দিয়ে বন্যা করে একই বিষয়বস্তুকে বারবার বারবার দ্বারা চালিত করার চেষ্টা করবেন না। এটি করা আপনার র‌্যাঙ্কিংয়ে সহায়তা করবে না এবং অবশেষে আপনার সাইটে অনুসন্ধান ইঞ্জিনগুলি থেকে নিষিদ্ধ হয়ে যাবে।


২. লিংক জনপ্রিয়তা ইনবাউন্ড লিঙ্কগুলি উচ্চ অনুসন্ধান ইঞ্জিনের র‌্যাঙ্কিং অর্জনের জন্য খুব গুরুত্বপূর্ণ। বেশিরভাগ অনুসন্ধান ইঞ্জিনগুলি আজ আপনার ওয়েবসাইটের র‌্যাঙ্কিংয়ের অন্যতম গুরুত্বপূর্ণ নির্ধারক হিসাবে লিঙ্কের জনপ্রিয়তা বিবেচনা করে। ইনবাউন্ড লিঙ্কগুলি পাওয়ার কয়েকটি সেরা উপায় এখানে রয়েছে: * নিবন্ধগুলি - ওয়েবসাইট এবং নিবন্ধ ডিরেক্টরিতে নিবন্ধগুলি লেখার এবং জমা দেওয়া অভ্যন্তরীণ লিঙ্কগুলি পাওয়ার খুব ভাল উপায়। * সামগ্রী - কেবলমাত্র আপনার র‌্যাঙ্কিংয়ে মানসম্পন্ন সামগ্রী যোগ করবে তা নয়, এটি আপনাকে আপনার লিঙ্কের জনপ্রিয়তায়ও সহায়তা করবে will অন্যান্য ওয়েবমাস্টাররা আপনার সাইটে লিঙ্ক করতে চাইবে কারণ এটি তাদের এবং তাদের নিজস্ব দর্শকদের কাছে মূল্যবান। * ডিরেক্টরি - অনলাইন ডিরেক্টরিতে আপনার সাইট জমা দেওয়া আপনাকে অন্তর্মুখী লিঙ্কগুলি পেতে সহায়তা করবে। * ব্লগ - আপনার ওয়েবসাইটের কুলুঙ্গি সম্পর্কিত তথ্য দিয়ে আপনি প্রায়শই আপডেট হওয়া এমন একটি ব্লগ শুরু করুন। তারপরে, ব্লগ থেকে আপনার সাইটে লিঙ্ক করুন। আরও বেশি অভ্যন্তরীণ লিঙ্কগুলি পেতে আপনি বিভিন্ন ব্লগ ডিরেক্টরিতে আপনার ব্লগ জমা দিতে পারেন। * লিঙ্ক এক্সচেঞ্জ - আপনার নিজের সাথে সম্পর্কিত অন্যান্য মানের সাইটগুলি সন্ধান করুন এবং তাদের কাছে আবার কোনও লিঙ্কের বিনিময়ে আপনাকে লিঙ্ক করতে বলুন। এটি আগের মতো কার্যকর নয় তবে অভ্যন্তরীণ লিঙ্কগুলি পাওয়ার এটি এখনও বেশ ভাল উপায়। আপনার লিঙ্কের জনপ্রিয়তা বাড়ানোর চেষ্টা করার সময় মনে রাখবেন যে যত বেশি অভ্যন্তরীণ লিঙ্কগুলি আপনি তত উন্নত হন তবে গুণমানের চেয়ে গুণটি সর্বদা ভাল। নিম্ন মানের সাইট, এফএফএ এবং আপনার সম্পর্কিত সাইট থেকে দূরে থাকুন। আপনার ওয়েব সাইটের জন্য এসইও করার সময় পরবর্তী বিষয়গুলি বিবেচনা করা উচিত তা হ'ল অন সাইট এবং অফ-সাইট উপাদান। সাইটটিতে থাকা উপাদানগুলির মধ্যে কয়েকটি হ'ল শিরোনাম ট্যাগ, মেটা ট্যাগগুলি, শিরোনাম ট্যাগগুলি, ALT ট্যাগগুলি এবং সাহসী ট্যাগটি ব্যবহার করে পাঠ্যের হাইলাইট করা। লিঙ্ক পাঠ্যটি একটি গুরুত্বপূর্ণ অফ-সাইট উপাদান। সাইটে উপাদানসমূহ:


৩. শিরোনাম ট্যাগ এবং মেটা ট্যাগ মেটা ট্যাগগুলি যেখানে পৃষ্ঠায় রয়েছে তা বর্ণনা করতে সহায়তা করে। যদিও আজ মেটাগুলি একসময় যেমন গুরুত্বপূর্ণ ছিল ততটা গুরুত্বপূর্ণ নয় এবং অবশ্যই আপনার সাইটটি সূচীকরণের সময় অনুসন্ধান ইঞ্জিনগুলি একমাত্র জিনিসগুলি খুঁজে পায় না, তবে কীওয়ার্ড অনুসন্ধানের জন্য পৃষ্ঠার প্রাসঙ্গিকতা নির্ধারণে তারা এখনও কিছুটা গুরুত্বপূর্ণ। সন্ধান ইঞ্জিনগুলি একটি নির্দিষ্ট অনুসন্ধান বাক্যাংশের জন্য কোনও ওয়েবসাইটের প্রাসঙ্গিকতা নির্ধারণে তাদের সহায়তা করতে তিনটি প্রাথমিক ট্যাগকে কেন্দ্র করে। শিরোনাম ট্যাগ, মেটা কীওয়ার্ড এবং মেটা বর্ণনা… আদর্শভাবে শিরোনাম ট্যাগগুলিতে আপনার সর্বাধিক গুরুত্বপূর্ণ কীওয়ার্ড সহ 64৪ টিরও কম অক্ষর থাকতে হবে এবং অবশ্যই পৃষ্ঠায় থাকা সামগ্রীর সাথে প্রাসঙ্গিক হওয়া উচিত। শিরোনাম ট্যাগে কীওয়ার্ডগুলি স্টাফ করবেন না! মেটা বিবরণ ট্যাগ পৃষ্ঠা এবং এর বিষয়বস্তুর সংক্ষিপ্তসার। এই মেটা ট্যাগটি 200 টি অক্ষর বা তার চেয়ে কম হওয়া উচিত এবং এতে কীওয়ার্ড এবং বাক্যাংশ থাকা উচিত যা আপনি খুঁজে পাওয়ার আশা করছেন তবে এটি পৃষ্ঠার জন্য একটি সূচনাকারী লিড-ইনের মতো পড়তে হবে এবং পাঠকের কাছে আকর্ষণীয় হবে। আপনার পৃষ্ঠার জন্য আপনি যে বিবরণ সরবরাহ করেন তা দর্শকদের বোঝাতে হবে যে তারা ঠিক যা খুঁজছিল তা পেয়ে গেছে। অনুসন্ধান ইঞ্জিনগুলির জন্য সম্ভবত সর্বনিম্ন গুরুত্বপূর্ণ মেটা ট্যাগ হ'ল মূলশব্দ ট্যাগ। তবে এটিকে উপেক্ষা করা উচিত নয়। কীওয়ার্ড ট্যাগগুলি 1000 টির চেয়ে কম বর্ণের হওয়া উচিত। এই ট্যাগটিতে মূল কীওয়ার্ড এবং বাক্যাংশগুলি বডি টেক্সট, শিরোনাম এবং পৃষ্ঠার সামগ্রীর সাথে সামঞ্জস্য করা উচিত। এই ট্যাগের কীওয়ার্ড এবং মূল বাক্যাংশের সাথে সুনির্দিষ্ট এবং নির্ভুল হন। আবার কীওয়ার্ডগুলি এখানে স্টাফ করবেন না ... সেগুলি কেবলমাত্র সেই পৃষ্ঠাগুলিতে থাকা উচিত এবং 3 বারের বেশি কোনও শব্দ পুনরাবৃত্তি করবেন না।


৪. শিরোনাম ট্যাগগুলি শিরোনাম ট্যাগগুলিকে সাধারণ পাঠ্যের চেয়ে বেশি ওজন দেওয়া হয়। এইচ ট্যাগ যত বেশি ভার বহন করে তত বেশি। আপনার পৃষ্ঠার গুরুত্বপূর্ণ কীওয়ার্ড এবং শিরোনাম পাশাপাশি অনুচ্ছেদের শিরোনাম হাইলাইট করতে আপনার শিরোনাম ট্যাগগুলি ব্যবহার করা উচিত।


৫. বোল্ড পাঠ্য বোল্ড পাঠকে সাধারণ পাঠ্যের চেয়ে কিছুটা বেশি ওজন দেওয়া হয় তবে শিরোনাম ট্যাগগুলির চেয়ে বেশি নয়। সাহসী ট্যাগ আপনার কীওয়ার্ড কিছু ঘিরা যখন তারা পৃষ্ঠায় উপস্থিত নিশ্চিত করুন।


6: Alt Text ছবিতে প্রদর্শিত না হতে পারলে Alt ট্যাগটি বিকল্প পাঠ্য সরবরাহ করে ... এটি তখন ঘটতে পারে যদি ব্যবহারকারীরা কেবল পাঠ্য ডাউনলোড করার জন্য ব্রাউজারগুলি সেট করে থাকেন এবং গ্রাফিকগুলি না, বা যদি ব্যবহারকারীর ইন্টারনেট সংযোগের জন্য চিত্রগুলি ডাউনলোড করতে খুব ভারী হয়? । কেবলমাত্র আপনার সাইট এবং চিত্রের সাথে সম্পর্কিত গুরুত্বপূর্ণ কীওয়ার্ডগুলি অন্তর্ভুক্ত করুন এবং এতে কীওয়ার্ডগুলি স্টাফ করবেন না। অফ-সাইট উপাদান:


Link. লিঙ্ক পাঠ্য উচ্চতর র‌্যাঙ্কিং অর্জনের জন্য অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনের এটি একটি খুব গুরুত্বপূর্ণ উপাদান। লিঙ্ক পাঠ্যটি আপনার সাইটের পৃষ্ঠাগুলিতে বা অন্য ওয়েব সাইটগুলি আপনাকে লিঙ্ক করতে কী ব্যবহার করতে পারে তা হতে পারে। যেভাবেই হোক না কেন, এটি গুরুত্বপূর্ণ। যদি সম্ভব হয় তবে লক্ষ্য পৃষ্ঠার মূল অনুসন্ধান শব্দটি কেবলমাত্র URL এর পরিবর্তে লিঙ্ক পাঠ্যে অন্তর্ভুক্ত করা উচিত। প্রতিটি লিঙ্কের জন্য অভিন্ন লিঙ্ক পাঠ্য ব্যবহার করবেন না, তবে লিঙ্ক পাঠ্যের মধ্যে লক্ষ্য পৃষ্ঠার মূল কীওয়ার্ডগুলি অন্তর্ভুক্ত করবেন না। লক্ষ্য পৃষ্ঠার কীওয়ার্ড এবং বাক্যাংশের সাথে যখন চারপাশের পাঠ্য প্রাসঙ্গিক হয় তখন লিঙ্কগুলি আরও ওজন নিয়ে যায়। উপরের এসইও তথ্য অনুসরণ করা আপনার অনুসন্ধান ইঞ্জিন র‌্যাঙ্কিংয়ে দুর্দান্ত সাহায্য করবে। মনে রাখবেন যে অনুসন্ধান ইঞ্জিনগুলি সর্বদা অগ্রসর হয়। তাদের ঠকানোর চেষ্টা করবেন না কারণ তারা অবশেষে ধরা পড়বে এবং এর অর্থ আপনার ওয়েব সাইটের শেষ হতে পারে। উপরের বেসিক কৌশলগুলিতে আটকে থাকুন এবং নিষিদ্ধ বা বাদ পড়ে যাওয়ার ভয় ছাড়াই আপনি আপনার অনুসন্ধান ইঞ্জিনের র‌্যাঙ্কিং বাড়িয়ে তুলবেন।