ইন্টারনেট ব্যবসায় বিপ্লব করেছে এবং ডিজিটাল যুগে অর্থোপার্জনের জন্য আপনার উপস্থিতি প্রয়োজন need যদিও প্রত্যেকের কাছে তাদের পছন্দের সরঞ্জাম রয়েছে, আমি বিশেষত দুটি পছন্দ করি। 


এসইও জন্য দুটি গুরুত্বপূর্ণ সরঞ্জাম? ভাল, আমার জন্য বেশিরভাগ ব্যবসায়িকাগুলি কীভাবে এটি সম্পর্কে যায় সে সম্পর্কে সত্যতার কোনও ইঙ্গিত ছাড়াই সাইটগুলি তৈরি করে। ব্যবসায়ের সাইট বিকাশের প্রথম পদক্ষেপ এটি নির্মাণ করছে না। 

পরিবর্তে, আপনাকে ব্যবসায়ের ইন্টারনেট বিপণনের দিক এবং সেই অনুযায়ী নকশা করতে হবে। এই লক্ষ্যে, দুটি কৌশল রয়েছে যা আমার দৃষ্টিকোণ থেকে বিবেচনা করা যেতে পারে। আপনার পরিচিত হওয়ার জন্য একক সেরা সরঞ্জামটি হ'ল ওয়ার্ডট্রেকার। এই সরঞ্জামটি হ'ল ইন্টারনেট বিপণনের প্রবাদবাক্য সোনার ডিম। ওয়ার্ডট্র্যাকার আপনাকে একটি কীওয়ার্ড নিতে দেয় এবং লোকেরা কীওয়ার্ডটি সংযুক্ত করে যে সমস্ত বাক্যাংশ ব্যবহার করছে তা খুঁজে বের করতে দেয়।

 তারপরে আপনি কীওয়ার্ডের তালিকাটি নিতে পারেন এবং বড় সার্চ ইঞ্জিনগুলির মধ্যে কতটি অনুসন্ধান চলছে তা জানতে পারেন? ইয়াহু, গুগল এবং এমএসএন। সর্বোপরি, আপনি অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনের মাধ্যমে কীওয়ার্ড বাক্যাংশগুলির জন্য শীর্ষ র‌্যাঙ্কিং পাওয়া কতটা কঠিন হবে তাও নির্ধারণ করতে পারেন। ওয়ার্ডট্রেকার দুর্দান্ত কারণ এটি আপনাকে সময় এবং অর্থ নষ্ট করার আগে আপনার ধারণার জন্য বাজার রয়েছে কিনা তা নির্ধারণ করতে দেয়।

 এটি সাইটের আইডিয়া নিয়ে আসতে ব্যবহার করা যেতে পারে। আপনি কেবল ভ্রমণ হিসাবে একটি কীওয়ার্ড টাইপ? এবং দেখুন যে প্রচুর ট্র্যাফিকের সাথে একটি কুলুঙ্গি রয়েছে এবং র‌্যাঙ্কিংয়ের জন্য নামমাত্র পরিমাণে প্রতিযোগিতা রয়েছে। যদি আপনি কুলুঙ্গিটি খুঁজে পান, আপনি এটিতে একটি ব্যবসায়িক ধারণাটি তৈরি করেন এবং নৌকা বোঝাই করে উপার্জন করেন। যেন ওয়ার্ডট্র্যাকার যথেষ্ট নয়, আমার কাছে দ্বিতীয় একটি প্রেম রয়েছে। নিবন্ধ ডিরেক্টরি উপস্থাপন করা হচ্ছে। ইন্টারনেটে সত্যই লাভজনক হওয়ার মূল চাবিকাঠিটি হচ্ছে নিখরচায় ট্র্যাফিক। আপনি অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনের মাধ্যমে বা প্রচার পেয়ে এটি করেন। উভয় ক্ষেত্রের সাথে, লিংক ব্যবসায়ের মাধ্যমে এটি traditionতিহ্যগতভাবে সম্পন্ন হয়েছে। মূলত, আপনার নিজের সাথে একই কাজ করার বিনিময়ে আপনি অন্য ব্যক্তির লিঙ্কটি আপনার সাইটে যুক্ত করতে সম্মত হন।

 আপনি যেমন কল্পনা করতে পারেন, উচ্চ স্থান এবং প্রচার পেতে পর্যাপ্ত লিঙ্কগুলি তৈরি করতে দীর্ঘ সময় লাগে। নিবন্ধ ডিরেক্টরিগুলি এই সমস্যার সমাধান করে, যা তাদের দুর্দান্ত ইন্টারনেট বিপণনের সরঞ্জাম হিসাবে তৈরি করে। একটি নিবন্ধ ডিরেক্টরি হ'ল এটির মতো। আপনি একটি নিবন্ধ লিখুন এবং এটি ডিরেক্টরিতে জমা দিন। বিশ্বজুড়ে ওয়েবমাস্টার এবং সম্পাদকরা তাদের সাইটের জন্য সামগ্রী অনুসন্ধান করে ডিরেক্টরিগুলি অনুসন্ধান করে। যখন তারা আপনার নিবন্ধটি পুনরায় প্রকাশ করে, আপনি নিখরচায় প্রচার পান। আরও ভাল, আপনি আপনার নিবন্ধের লেখক অঞ্চলে লিঙ্ক তৈরি করতে হবে এবং তারা সেগুলি তাদের সাইটে প্রকাশ করবে।

 আপনি হয় একটি ডিরেক্টরিতে এই নিবন্ধটি পড়ছেন বা এটি একটি থেকে এসেছে। অথবা কেউ আমাকে ছিড়ে ফেলেছে? বিপণন এবং এসইও এ যেতে প্রত্যেকের কাছে তাদের পছন্দসই সরঞ্জাম রয়েছে। আমি এগুলি পছন্দ করি তবে অন্যরা অন্যের পক্ষে তর্ক করে। জবাবে, আমি যা বলতে পারি তা হ'ল এটি আমার জন্য কাজ এবং আমি নতুন কিছু খুঁজে পেতে খুব বেশি অলস।