আপনার ইউটিউব চ্যানেল বাড়ানোর জন্য 4 টি স্ট্যাপ
প্রত্যেকে হাজার হাজার ভিউ এবং গ্রাহক হওয়ার আশায় একটি ইউটিউব চ্যানেল শুরু করে। তবে কেবল কয়েকজন এই কীর্তিটি করতে সক্ষম। লাতিনো ইউটিউব তারকা জায়রো এসকোবার ইউটিউবে আপনার মতামত জানানোর জন্য বেশ কয়েকটি কৌশল সরবরাহ করে।
এসকোবার তার ইউটিউব চ্যানেলটি 2019 সালে শুরু করেছিলেন। ২০২০ সালের মধ্যে তাঁর যথেষ্ট আড়াইশো গ্রাহক ছিল। তাঁর জনপ্রিয়তা এতটা বেড়েছিল যে আরও লাতিনো তাঁর কাছ থেকে অনুপ্রেরণা অর্জন করেছিল এবং তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলগুলি শুরু করেছিল। তবে কীভাবে তিনি মাত্র দুই বছরে অসংখ্য গ্রাহক পেলেন? এস্কোবার পরবর্তী সুরক্ষিত টিপসগুলি ভাগ করে যা ইউটিউবে আরও ভিউ উপলব্ধি করতে আপনি কেবল অনুসরণ করতে পারেন।
1. আকর্ষক শিরোনাম লিখুন
আপনি কি টিভিতে আসা কোনও পণ্যের একক শ্লোগান বা ক্যাচ-লাইন মনে রাখবেন না? একটি সমতুল কৌশল ইউটিউব ভিডিওগুলির জন্য কাজ করে। দর্শকরা যখন কোনও ব্যক্তিগত শিরোনাম দেখে উত্তেজিত হন। তারা কয়েক সেকেন্ডের ভিডিওটি সনাক্ত করতে তত্ক্ষণাত লিঙ্কটিতে ক্লিক করুন। তারা যদি ভিডিওটি পছন্দ করে তবে তারা এটি শীর্ষে দেখতে যাচ্ছেন। তবে এটি আপনার ভিডিওর শিরোনামের সাথে দর্শকদের মনের মধ্যে আপনার কৌতূহল থেকে শুরু হয়।
এসকোবার প্রাথমিকভাবে ক্লিকবাইট শিরোনামগুলি ব্যবহার না করার পরামর্শ দেয়। পরিবর্তে, সরাসরি আপনার দর্শকদের কাছে আবেদন করে এমন শিরোনাম তৈরি করে আপনার গ্রাহক তালিকা জৈবিকভাবে বৃদ্ধি করুন।
২. আপনার ইউটিউব এসইও উন্নত করুন
এসইও গুগল, ইয়াহু, সাফারি বা বিংয়ের মতো ইঞ্জিনগুলির মধ্যে সীমাবদ্ধ নয়। আপনি বুঝতে পেরে অবাক হবেন যে ইউটিউব হ'ল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম প্রোগ্রাম। কিছুটা আপনি যেমন কোনও তথ্য বা পণ্যগুলির জন্য গুগল অনুসন্ধান করেন, লোকেরা ইউটিউবকে দরকারী ভিডিওগুলি সন্ধান করতে ব্যবহার করে। উদাহরণস্বরূপ, আপনি যদি পেইন্টবলের নিয়মগুলি খুঁজে বের করতে চান তবে আপনি ইউটিউবে উপস্থিত থাকবেন এবং "পেইন্টবলের বিধিগুলি কী তা" অনুসন্ধান করুন। এটি প্রায়শই যেখানে আপনার ইউটিউব এসইও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
এস্কোবারের মতে, ইউটিউবের সহজতম অনুশীলনের মধ্যে আপনার ভিডিওতে কীওয়ার্ড উল্লেখ করা, উদ্ভাবনী শিরোনাম এবং বিবরণী লেখা, দর্শকদের ভালোবাসতে উত্সাহ দেওয়া, ভাগ করে নেওয়া এবং ভিডিওতে মন্তব্য করা, আপনার ভিডিওকে শ্রেণিবদ্ধ করা এবং ট্যাগ ব্যবহার করা অন্তর্ভুক্ত।
৩. আপনার থাম্বনেইলগুলি কাস্টমাইজ করুন
এটি অন্য বিষয় হিসাবে মনে হতে পারে তবে এটি আপনার ইউটিউব ভিডিওগুলির জন্য ভাল মতামত জানাতে যাদুবিদ্যার মতো কাজ করে। আপনার দর্শকের মনোযোগ আকর্ষণ করতে আপনার ভিডিওর শিরোনাম এবং থাম্বনেইল একসাথে চলে। যদিও ইউটিউব আপনার ভিডিওটির একটি স্ক্রিনশট থাম্বনেল হিসাবে ব্যবহার করার জন্য নেয় তবে চিত্রটি সাধারণত অস্পষ্ট হয়। এটি আপনার দর্শকদের উপর কোনও সৎ ধারণা তৈরি করতে পারে না। পরিবর্তে, আপনার ভিডিওগুলি আরও পেশাদার দেখানোর জন্য একটি উপযুক্ত থাম্বনেইল তৈরি করুন। এটি আপনার দর্শকদের সাথে সাথে লিঙ্কটিতে ক্লিক করতে প্ররোচিত করতে পারে।
4. একটি giveaway চালান
আপনি প্রায়শই চ্যানেলগুলি ঘোষণা করে দেখতে পাবেন যে তারা শীঘ্রই একটি ছাড় প্রদান করবে। কেন তারা উপহার প্রদান করে? সমাধান সোজা। শ্রোতাগুলিকে নিযুক্ত রাখতে এবং দানটি জয়ের জন্য শিকার করতে এবং তাদের ভিডিওগুলিতে আরও ভিউ পেতে। এসকোবার পরামর্শ দেয় যে আপনি কেবল এমন উপহার প্রদান করেন যা আপনার ব্র্যান্ডের সাথে সম্পর্কিত এবং গিওয়েও শুরু করার আগে সর্বদা YouTube এর নীতি অনুসরণ করে।
এস্কোবারের অনুসরণকারীরা এই কৌশলগুলি অনুসরণ করে ইতিমধ্যে পুরষ্কার সংগ্রহ করছেন। আপনি এই কৌশলগুলির মাধ্যমে আপনার ইউটিউব চ্যানেলে দেখার পরিমাণ আরও উন্নত করতে পারবেন এবং সেই পথে আপনার নিজের সংখ্যা শিখতে পারবেন।
0 Comments