আমি সম্প্রতি সম্প্রতি বেশ কয়েকটি ইন্টারনেট সাইট যেমন নেমপ্রস ডটকম এবং ডনফরম, যে ওয়েবসাইটগুলি কেবলমাত্র ডোমেন কেনা এবং বেচারে ফোকাস করে সেগুলিতে হোঁচট খেয়েছি।


এবং আমি "তোমাকে বলতে চাই" সাফল্যের বেশ কয়েকটি গল্প শোনার জন্য আমি মুগ্ধ হয়ে ছাড়তাম। এখন আমার বোঝাপড়া থেকে, আমি ধরে নিয়েছি ডোমেন বিক্রয়ের সুবিধা নেব ডটকম বুমের শীর্ষে মারা গেল। তবে আমি যা দেখেছি এবং শুনেছি তা থেকে মনে হচ্ছে এটি প্রায়শই লাভজনক ব্যবসা হয়। স্বাভাবিকভাবেই সেখানে বছরের জন্য name 5.99 ডলারের জন্য একটি ওয়েবসাইটের নাম কেনা এবং ঘুরে দাঁড়ানো এবং এটি 4,000 ডলারে বিক্রি করার চেয়ে আরও অনেক কিছু রয়েছে। কোনও ওয়েবসাইটের নাম জুড়ে ফিরে আসতে (এটি স্বয়ং তৈরি, মেয়াদোত্তীর্ণ, বা কেনা হয়ে থাকে) বিজ্ঞাপন দেওয়ার সময় ব্যয় করে, যেখানে যেখানে দাঁড়িয়ে আছে সেখানে ট্র্যাফিক প্রেরণ করা, ব্রোকারের সন্ধান করা, আপনি যে আইটেমটি চেষ্টা করতে চান সেই নামটি সার্থক করার জন্য, এটি দেখতে অনেক সময় ব্যয়কারী ব্যবসায়ের মতো দেখাচ্ছে। তবে আপনি যদি সেডো ডট কম এ উপস্থিত হন তবে এই ডোমেনগুলির একটি সংখ্যা $ 5,000, $ 10,000, এমনকি আরও বেশি দামের জন্য আপনি অবাক হয়ে যাবেন। এটি আমার কাছে এক গোপন শিল্প বলে মনে হচ্ছে। সাধারণ ইন্টারনেট বিপণন ফোরামে এটির উল্লেখযোগ্যভাবে উল্লেখ নেই। এবং ইন্টারনেটের যে কোনও জায়গায় আপনি লাভের জন্য "কীভাবে" ইবুকগুলি লিখতে ইবুকগুলি দেখতে পান, জেভি (যৌথ উদ্যোগ) ডিল করেন, সাইটের ট্র্যাফিক, ব্লগিং কৌশলগুলি, অনুমোদিত বিপণন, আরএসএস ফিডগুলি ..... এবং উপর এবং সত্যিই খুব কম তথ্য ডোমেন নাম কেনার এবং কেনার ব্যবসা। ক্রমটির অর্থ এই যে এটি এমন একটি ব্যবসায়ীর সময় কেটে গেছে বা সত্যিই লোভনীয়, যা ব্যান্ডওয়্যাগনে চলা লোকের কাছ থেকে লুকিয়ে রয়েছে। কেবলমাত্র বর্তমান ইভেন্টগুলি দেখা এবং নির্দিষ্ট বিষয়ে ডোমেন চেক করা আমাকে বলছে ভাল ডোমেনগুলি কীভাবে ছিনিয়ে নেওয়া যায়। বিশ্বাস করুন বা না রাখুন নামটি ফারিস হাসান ডট কম (16 বছর বয়সী ছেলে যিনি ইরাক ভ্রমণ করেছেন) ইতিমধ্যে নেওয়া হয়েছে। আমার পড়াশোনা থেকে মনে হয় এমন কিছু প্রাপ্তি রয়েছে যারা ডোমেনের নাম কেনা ও বেচারির সাথে উদারভাবে সুবিধা নিচ্ছেন। যেমন আমি উপরে আলোচনা করেছি প্রচুর শ্রম জড়িত তবে আপনি যদি সদস্যপদের বেশ কয়েকটি সাইটকে এইচআইভিউ করতে ইচ্ছুক হন, বিজ্ঞাপনের কয়েকটি কৌশল শিখুন এবং খেলাধুলায় প্রবেশ করতে চান, তবে ডোমেনের নাম বিক্রয় বেশিরভাগ ক্ষেত্রেই সত্যিই লাভজনক একটি ব্যবসা হয়।