ইন্টারনেট, ব্যবসা এবং লাভকে একটি সফল মডেলে সম্পূর্ণরূপে সংহত করার জন্য আপনার আর একটি উপাদান প্রয়োজন: ট্র্যাফিক। 


কোনও ওয়েবসাইটকে সফল করে তোলার প্রায় প্রতিটি নিবন্ধে ট্র্যাফিক তৈরির গুরুত্ব অন্তর্ভুক্ত। আমরা সবাই জানি যে এর মূল অংশে সমস্ত ট্র্যাফিকই ইন্টারনেট ভিত্তিক ব্যবসায়ের সাফল্যের জন্য সবচেয়ে প্রয়োজনীয় বিষয়।

 আপনার কাছে বিক্রি করার দুর্দান্ত পণ্য রয়েছে এবং আপনার ব্যবসায়ের অভ্যন্তরীণ সংস্থা যেমন পণ্য বিতরণের মতো যত্ন সহকারে যত্ন নেওয়া হয়েছে তা সত্ত্বেও, ওয়েবসাইট দর্শকদের উত্সাহিত করার সময় বিষয়গুলির মনস্থির হয়ে উঠার সময় হবে। যদি আপনার ইতিমধ্যে কোনও সাইট রয়েছে এবং আপনি যদি মনে করেন যে আপনি যে ট্র্যাফিকের প্রত্যাশা বা প্রয়োজনীয় ট্র্যাফিক পাচ্ছেন না, তবে আপনি কোথায় আপনার সংস্থানগুলি কেন্দ্রীভূত করছেন তা পুনর্বিবেচনা করার সময়। এই অত্যন্ত প্রতিযোগিতামূলক ব্যবসায় সফল হতে, আপনাকে সর্বদা আপনার প্রতিযোগিতার এক ধাপ এগিয়ে যেতে হবে এবং সম্ভাব্য গ্রাহকদের প্রবাহ বাড়ানো সম্ভবত গতকালই শুরু হওয়া উচিত ছিল।

 এটি একটি পুরানো প্রবাদ আছে তবে এটি এখনও সত্য still ট্র্যাফিক জেনারেট করার সাথে আপনার সর্বদা আপনার পায়ের আঙ্গুলের উপরে থাকা এবং সবার আগে একদিন হওয়া উচিত। কালকে কখনই একটি সূচনা পয়েন্ট হিসাবে ভাববেন না, আজকে দিন হিসাবে ভাবেন। আদর্শভাবে এটি গতকাল করা উচিত ছিল। আপনার সাইটের আরও ট্র্যাফিক তৈরিতে আপনাকে সহায়তা করতে, আজ থেকে এটি বাড়ানো শুরু করার জন্য সাতটি নিশ্চিত উপায় রয়েছে are

 1) যথাযথ কীওয়ার্ড বা কীওয়ার্ড বাক্যাংশগুলিতে আপনার ওয়েবসাইটটি অনুকূলিত করুন tim বেশিরভাগ ওয়েবসাইটের ট্র্যাফিকের সর্বাধিক পরিমাণ অনুসন্ধান ইঞ্জিন থেকে আসবে। ফলাফলের পৃষ্ঠাগুলিতে আপনার ওয়েবসাইটটি যত বেশি প্রদর্শিত হবে আপনি তত বেশি দর্শক দেখতে পাবেন। আপনার ওয়েবসাইটের জন্য সঠিক কীওয়ার্ড নির্বাচন এবং ব্যবহার করা অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনের মূল উপাদান is) অনুসন্ধান ইঞ্জিনগুলির সাথে ভাল বিজ্ঞাপনে বিনিয়োগ করুন। গুগল এর অ্যাডওয়ার্ডস এবং ইয়াহু? এর অনুসন্ধান বিপণন প্রোগ্রামগুলি দুর্দান্ত বিজ্ঞাপনের সুযোগ সরবরাহ করে যা অত্যন্ত লক্ষ্যবস্তু ট্র্যাফিক তৈরি করতে পারে। যদিও আপনার ট্র্যাফিকটি জাম্পস্টার্ট করার এটি দুর্দান্ত উপায় তবে এতে অর্থ ব্যয়ও হয় না। কিছু ওয়েবসাইটের মালিক ট্র্যাফিক বাড়ানোর জন্য অর্থ ব্যয় করা থেকে বিরত থাকলেও আপনি এটি অন্তত বিবেচনা করা জরুরী। পেশাদার সহায়তা পাওয়ার কথা বিবেচনা করুন। সঠিকভাবে করা গেলে, অনুসন্ধান ইঞ্জিন বিপণন খুব ব্যয়বহুল হতে পারে। যখন খারাপভাবে করা হয় তখন এটি খুব ব্যয়বহুল হতে পারে। 

2) আপনার ওয়েবসাইটের একমুখী এবং পারস্পরিক লিঙ্কগুলি তৈরি করুন your আপনার সাইটের লিঙ্কগুলির একটি দ্বিগুণ মূল্য রয়েছে। প্রথমত, তারা সম্পর্কিত ওয়েবসাইটগুলি দেখার জন্য লোকেরা আপনার ওয়েবসাইটটি সন্ধানের জন্য উপায় সরবরাহ করে। দ্বিতীয়ত, তারা গুগল এবং ইয়াহুর মতো অনুসন্ধান ইঞ্জিনগুলিতে আপনার ওয়েবসাইটের পৃষ্ঠাগুলির গুরুত্ব বাড়াতে সহায়তা করে। অনুরূপ (তবে প্রতিযোগিতামূলক নয়) সামগ্রীযুক্ত লিঙ্ক এক্সচেঞ্জগুলির অনুরোধ বিবেচনা করুন। এছাড়াও, অন্যান্য ওয়েবসাইট এবং ব্লগগুলিতে মন্তব্য রেখে যেমন একমুখী লিঙ্ক তৈরির সুযোগগুলি সন্ধান করুন)) ভাইরাল বিপণন ব্যবহার করুন। ভাইরাল বিপণন আপনাকে অল্প বা অপেক্ষাকৃত কম খরচে আপনার সংস্থা এবং পণ্য সম্পর্কে শব্দ ছড়িয়ে দেওয়ার অনুমতি দেয়। এটি একটি বিপণন পদ্ধতি যা বেশ কার্যকর হতে পারে; আপনি আপনার সংস্থার নাম, পণ্য বা একটি মজাদার ভিডিও, একটি বিনোদনমূলক গেম, একটি আকর্ষণীয় নিবন্ধ বা এমন কিছু তৈরি করতে পারেন যে "বজ" হিসাবে মিডিয়ায় লিঙ্ক সংযুক্ত করতে পারেন? লক্ষ্যটি হ'ল লোকেরা বিষয়বস্তু এবং আপনার লিঙ্কটি অন্যকে দেওয়ার জন্য পর্যাপ্ত আগ্রহী হয়। যদি সঠিকভাবে সম্পন্ন করা হয় তবে আপনি আপনার ব্যবসায়ের প্রচার করতে ইচ্ছুক লোকদের একটি ভার্চুয়াল সেনা তৈরি করতে পারেন)) ফোরাম এবং অনলাইন সম্প্রদায়গুলিতে যোগদান করুন এবং একটি সক্রিয় অংশগ্রহণকারী হয়ে উঠুন your আপনার পণ্য, পরিষেবা বা দক্ষতার সাথে প্রাসঙ্গিক ফোরামগুলি অনুসন্ধান করুন। বিদ্যমান মন্তব্যগুলি পর্যালোচনা করুন এবং অন্তর্দৃষ্টিপূর্ণ পর্যালোচনা, মন্তব্য বা সহায়তা সরবরাহ করুন। আবার এটি আপনার বিশেষজ্ঞের স্ট্যাটাস তৈরি করে এবং আপনার স্বাক্ষরে আপনার ওয়েবসাইটের কোনও লিঙ্ক অন্তর্ভুক্ত করার জন্য আরও দুর্দান্ত সুযোগ সরবরাহ করে)) প্রাসঙ্গিক নিবন্ধগুলি লিখুন এবং প্রকাশ করুন।

 EzineArticles বা নিবন্ধ ড্যাশবোর্ডের মতো উচ্চ র‌্যাঙ্কড নিবন্ধ বিতরণ সাইটগুলিতে আপনার ওয়েবসাইটের সামগ্রীর সাথে প্রাসঙ্গিক মূল নিবন্ধগুলি জমা দিন। উদাহরণস্বরূপ, আপনি যদি পশু খেলনা বিক্রি করেন তবে কীভাবে আপনার কুকুরের জন্য সঠিক খেলনা নির্বাচন করবেন সে সম্পর্কে নিবন্ধগুলি লিখুন। আপনার সাইট বা পরিষেবাগুলির বিবরণ অন্তর্ভুক্ত করার জন্য সংস্থান বাক্সটি ব্যবহার করুন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনার ওয়েবসাইটের একটি লিঙ্ক অন্তর্ভুক্ত করুন। নিবন্ধগুলি কেবল আপনার ওয়েবসাইটে লিঙ্কগুলি সরবরাহ করে না (পদ্ধতি 2 দেখুন) তবে আপনাকে আপনার ক্ষেত্রের বিশেষজ্ঞ হিসাবে প্রতিষ্ঠিত করতে সহায়তা করবে)) শেষ পর্যন্ত, নিউজলেটার বা ই-জাইন তৈরি করুন। নিউজলেটারগুলি সম্ভাব্য গ্রাহকদের নেতৃত্ব পেতে এবং এই নেতৃত্বগুলিকে অনুগত গ্রাহকদের পরিণত করার একটি উপায় প্রদানের এক অমূল্য উপায় হতে পারে।

 নিউজলেটারগুলি অফার করে যাতে মূল্যবান, অনন্য সামগ্রী থাকে আপনি এমন গ্রাহকদের আকর্ষণ করতে পারেন যারা আপনার অফারগুলিতে আগ্রহী। যদি তারা মূল্যবান তথ্যটি খুঁজে পান তবে তাদের কাছে যখন কোনও পণ্য বা পরিষেবা প্রয়োজন হয় তারা আপনার ওয়েবসাইটের দিকে ফিরে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে website ওয়েবসাইট উত্পন্ন করার জন্য আরও অনেকগুলি উপায় রয়েছে তবে এগুলি নিশ্চিত যে আপনি আজ শুরু করার জন্য ব্যবহার করতে পারেন। আপনার কাছে কেবল এখনই শুরু না করে গ্রাহকদের হারাতে হবে।