এই নিবন্ধটি ওয়েবসাইট অপ্টিমাইজেশন বা এসইও সম্পর্কিত মেটা ট্যাগগুলির সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়গুলি কভার করে। 


মেটা ট্যাগ কি? মেটা ট্যাগগুলি এমন তথ্য যা আপনার ওয়েব পৃষ্ঠাগুলির এইচটিএমএল কোডের ক্ষেত্রের মধ্যে সন্নিবেশ করা হয়, যেখানে শিরোনাম ট্যাগ বাদে সন্নিবেশিত অন্যান্য তথ্য আপনার ওয়েব পৃষ্ঠায় সার্ফিংকারী ব্যক্তির কাছে দৃশ্যমান নয় তবে এটি অনুসন্ধান ইঞ্জিন ক্রলারের উদ্দেশ্যে তৈরি। 

মেটা ট্যাগগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে যাতে অনুসন্ধান ইঞ্জিনগুলি তাদের সাইটের সূচীতে আরও সঠিকভাবে আপনার তালিকা তালিকাবদ্ধ করতে সক্ষম হয়। মেটা ট্যাগে আমি কী অন্তর্ভুক্ত করতে পারি? মূলত চারটি প্রধান মেটা ট্যাগ যা আপনি ব্যবহার করতে পারেন: * ওপেন ট্যাগ মেটা নাম = "রিসোর্স-টাইপ" বিষয়বস্তু = "ডকুমেন্ট" বদ্ধ ট্যাগ o বর্তমানে কেবলমাত্র ব্যবহৃত সংস্থার ধরণটি "নথি" এটিই কেবল ট্যাগ যা আপনাকে সূচীকরণের উদ্দেশ্যে রাখা দরকার তবে অন্যের ব্যবহার ভাল ধারণা।

* খুলুন ট্যাগ মেটা নাম = "বিবরণ" বিষয়বস্তু = "আপনার পৃষ্ঠার একটি বিবরণ" বদ্ধ ট্যাগ হে অনুসন্ধান ইঞ্জিনের উপর নির্ভর করে, এটি একটি সূচীতে আপনার পৃষ্ঠার শিরোনাম সহ প্রদর্শিত হবে। "বিষয়বস্তু" আপনার পৃষ্ঠাটি বর্ণনা করার জন্য একটি শব্দ, বাক্য বা এমনকি অনুচ্ছেদ হতে পারে। এটিকে যুক্তিযুক্তভাবে সংক্ষিপ্ত, সংক্ষিপ্ত এবং বিন্দুতে রাখুন। তবে আপনার বর্ণনার সাথে এতটা গড়েন না যে এটি সামগ্রীর যথাযথ প্রতিবিম্ব নয়! * ট্যাগ খুলুন মেটা নাম = "কীওয়ার্ডস" বিষয়বস্তু = "ক, তালিকা, এর, কীওয়ার্ডস" বদ্ধ ট্যাগ o আপনি যে কী কীওয়ার্ডকে উপযুক্ত বলে মনে করেন তা কমা দিয়ে আলাদা করুন Choose সিনয়ামস, আমেরিকানিজম এবং আরও কিছু অন্তর্ভুক্ত মনে রাখবেন। সুতরাং, গাড়িতে যদি আপনার কোনও পৃষ্ঠা থাকে, আপনি গাড়ি, গাড়ি, যানবাহন, অটোমোবাইল ইত্যাদি কীওয়ার্ড অন্তর্ভুক্ত করতে চাইতে পারেন। * ওপেন ট্যাগ মেটা নাম = "বিতরণ" বিষয়বস্তু = "বেশ কয়েকটি" ক্লোজড ট্যাগ ও সামগ্রীতে বিশ্বব্যাপী, স্থানীয় বা আইইউ (অভ্যন্তরীণ ব্যবহারের জন্য) থাকা উচিত। পুরোপুরি সত্যি বলতে, আমি পুরোপুরি এই মাথাটি পেতে পারি না; এটি ব্যবহারে জিনিসগুলি সহজেই সন্ধান করার জন্য ডিজাইন করা উপলভ্য সংস্থানগুলির তালিকাভুক্ত করা উচিত বলে মনে করা হয়, তবে আমি এখনও এটি যথেষ্টভাবে পাই না। আমার পরামর্শ হ'ল "গ্লোবাল" এ লেগে থাকা। আপনার ওয়েব পৃষ্ঠাগুলি তৈরি করার সময় এইচটিএমএলে মেটা ট্যাগ ব্যবহার করা প্রয়োজন হয় না। অনেকগুলি ওয়েবসাইট রয়েছে যা মোটেই মেটা ট্যাগ ব্যবহারের প্রয়োজনীয়তা অনুভব করে না। সংক্ষেপে মেটা তথ্য অনুসন্ধান ইঞ্জিন ক্রলারের সাথে তথ্য যোগাযোগ করতে ব্যবহৃত হয় যা কোনও মানব দর্শনার্থীর সাথে সম্পর্কিত নয়। ইনফোসেক এবং আল্টাভিস্তা ১৯৯ in সালে মেটা কীওয়ার্ড ট্যাগকে সমর্থন করার জন্য প্রথম প্রধান ক্রলার ভিত্তিক অনুসন্ধান ইঞ্জিন ছিল In এর পরে ইনকটোমি এবং লাইকোসও অনুসরণ করেছিল। মেটা ট্যাগ কেন ব্যবহার করা হয়? - অনুসন্ধান ইঞ্জিনগুলিতে শীর্ষ স্থান অর্জন করতে চান মেটা ট্যাগগুলি মূলত ওয়েবমাস্টারদের তাদের সাইট সম্পর্কে কী তা জানার জন্য অনুসন্ধানের ইঞ্জিনগুলিকে সহায়তা করার একটি উপায় সরবরাহ করার জন্য তৈরি করা হয়েছিল। ফলস্বরূপ এটি অনুসন্ধান ইঞ্জিনগুলিকে কীভাবে তাদের অনুসন্ধানের ফলাফলগুলিতে সাইটগুলি র‌্যাঙ্ক করবেন তা সিদ্ধান্ত নিতে সহায়তা করে। মেটা ট্যাগ তৈরি করা একটি সহজ প্রক্রিয়া। প্রতিযোগিতা বাড়ার সাথে সাথে ওয়েবমাস্টাররা কীওয়ার্ডগুলির স্প্যামিংয়ের মাধ্যমে এই সরঞ্জামটি চালিত করতে শুরু করেছিল। পরিবর্তে বেশিরভাগ অনুসন্ধান ইঞ্জিনগুলি মেটা কীওয়ার্ডস ট্যাগটিতে তাদের সমর্থন প্রত্যাহার করে, যার মধ্যে লাইকোস এবং আল্টাভিস্তা অন্তর্ভুক্ত ছিল। অন্যতম নির্ভরযোগ্য এবং গুরুত্বপূর্ণ সরঞ্জাম হিসাবে বিবেচনা করা থেকে, মেটা ট্যাগগুলি এখন প্রায়শই আপত্তিজনক হয়। বর্তমান সময়ের দৃশ্যে মেটা ট্যাগগুলি ওয়েবসাইটগুলিকে সরবরাহ করে এমন একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হ'ল কিছু সন্ধান ইঞ্জিন কীভাবে তার ওয়েব পৃষ্ঠাগুলি বর্ণনা করে তা নিয়ন্ত্রণ করার ক্ষমতা a এগুলি ছাড়াও, মেটা ট্যাগগুলি নির্দিষ্ট ওয়েবসাইটের পৃষ্ঠাটিকে সূচিযুক্ত করা উচিত নয় তা নির্দিষ্ট করার ক্ষমতাও সরবরাহ করে। মেটা ট্যাগগুলি ব্যবহার করা যাইহোক, কোনও গ্যারান্টি সরবরাহ করে না যে আপনার ওয়েবসাইট পৃষ্ঠাটি অনুসন্ধান ইঞ্জিন র‌্যাঙ্কিংয়ে সর্বোচ্চ র‌্যাঙ্ক করবে। ওয়েবমাস্টারদের দ্বারা মেটা কীওয়ার্ড ট্যাগ ট্যাগের ব্যাপক অপব্যবহার এবং হেরফেরের কারণে, বেশিরভাগ অনুসন্ধান ইঞ্জিনগুলি এটিকে আর সমর্থন করে না।